জুন ১৩, ২০১৬ ৫:৫৬ অপরাহ্ণ

মক্কা-মদিনা রক্ষায় প্রয়োজনে সেনা পাঠাবে বাংলাদেশ


কুলাউড়া সংবাদ ::সৌদি আরবের পবিত্র মক্কা ও মদিনা শরিফ রক্ষায় প্রয়োজনে সেনাবাহিনী পাঠাবে বাংলাদেশ। সাম্প্রতিক সৌদি আরব সফরে ওই দেশের সরকারকে এমন প্রতিশ্রুতি দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার মন্ত্রিসভার বৈঠকে প্রধানমন্ত্রী এ বিষয়ে অবহিত করেন।

বৈঠকে সভাপতিত্ব করেন শেখ হাসিনা। সচিবালয়ে বৈঠক শেষে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম সাংবাদিকদের এ তথ্য জানান।

সচিব বলেন, সৌদি আরব চাইলে পবিত্র মক্কা ও মদিনা শরিফ রক্ষায় বাংলাদেশ সেনা পাঠাবে। প্রধানমন্ত্রী সৌদি সফরকালে তাদের এই প্রতিশ্রুতি দিয়েছেন।

সেনা পাঠানোর বিষয়টি সৌদি সামরিক জোটে অন্তর্ভুক্তি কিনা জানতে চাইলে সচিব বলেন, সৌদি সামরিক জোটে সেনা পাঠানোর বিষয়ে কোনো কথা হয়নি। কেবল পবিত্র মক্কা ও মদিনা শরিফ রক্ষায় সেনা পাঠানোর কথা বলা হয়েছে।

এদিকে বিশ্বের ৩৬তম ক্ষমতাধর নারী হিসেবে ফোর্বস ম্যাগাজিনে স্থান পাওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছে মন্ত্রিসভার সদস্যরা।

এ বিষয়ে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব বলেন, মার্কিন যুক্তরাষ্ট্র থেকে প্রকাশিত ফোর্বস ম্যাগাজিনের তালিকায়, এ বছর বিশ্বের ক্ষমতাধর নারীদের মধ্যে ৩৬তম অবস্থানে আছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আর এ জন্য মন্ত্রিসভায় প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানানো হয়েছে।

উল্লেখ্য, ফোর্বস ম্যাগাজিনের তালিকায়, এ বছর বিশ্বের ক্ষমতাধর নারীদের মধ্যে ৩৬তম অবস্থানে রয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আর শীর্ষে রয়েছেন জার্মানির চ্যান্সেলর অ্যাঙ্গেলা মেরকেল। তিনি (মেরকেল) টানা ষষ্ঠবারের মতো এই অবস্থানে রয়েছেন। মোট ১১ বার তিনি ফোর্বসের ক্ষমতাধর নারীর খেতাব পান।

নিউজটি শেয়ার করুন

407 বার মোট পড়া হয়েছে সংবাদটি
error: আপনি কি খারাপ লোক ? কপি করছেন কেন ?? হাহাহ