মার্চ ১৩, ২০১৬ ১২:২২ পূর্বাহ্ণ

বাঙালিকে দাবায়া রাখতে পারবা না : প্রধানমন্ত্রী


রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বঙ্গবন্ধু হত্যার পর ৭ মার্চের ভাষণ বাজানো বন্ধ ছিল। এই ভাষণ বাজাতে গিয়ে ছাত্রলীগের কর্মী খুন পর্যন্ত হয়েছে। আমাদের অনেক নেতাকর্মী নির্যাতনের শিকার হয়েছে। তবে বঙ্গবন্ধুই বলে গেছেন, আমাদের কেউ দাবিয়ে রাখতে পারবে না ইনশাআল্লাহ। আজও আমরা বলি, কেউ আমাদের দাবিয়ে রাখতে পারবে না ইনশাআল্লাহ।
শনিবার বিকেলে রাজধানীর খামারবাড়ি কৃষিবিদ ইনস্টিটিউটে বঙ্গবন্ধু শেখ মুজিব মেমোরিয়াল ট্রাস্ট আয়োজিত ৭ মার্চের আলোচনা সভায় তিনি এ সব কথা বলেন।
শেখ হাসিনা বলেন, ৭ মার্চের একটি ভাষণের মাধ্যমে সবাইকে স্বাধীনতার সংগ্রামী চেতনায় ঐক্যবদ্ধ করেছেন বঙ্গবন্ধু। এটা ইতিহাসের বিরল ঘটনা। এর সূত্র ধরেই আমাদের স্বাধীনতা অর্জিত হয়েছে।
প্রধানমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু শক্তি ও সাহস পেয়েছেন তাঁর পরিবারের কাছ থেকে। বিশেষ করে আমার মায়ের ভূমিকা সবচেয়ে বেশি ছিল।
বঙ্গবন্ধুর ওপর মায়ের ভূমিকার কথা স্মরণ করতে গিয়ে প্রধানমন্ত্রী বলেন, গুরুত্বপূর্ণ কোনো সিদ্ধান্তের আগে মায়ের সঙ্গে কথা বলতেন বাবা। ৭ মার্চের ভাষণের আগেও বাবাকে মা একান্তে নিয়ে বলেছিলেন, অনেকে অনেক কথা বলবে, তুমি জান কী বলতে হবে। কারও কথা শোনার প্রয়োজন নেই। তোমার মনে যে কথাটি থাকবে সেটাই বলবে।
নিউজটি শেয়ার করুন

251 বার মোট পড়া হয়েছে সংবাদটি
error: আপনি কি খারাপ লোক ? কপি করছেন কেন ?? হাহাহ