ফেব্রুয়ারি ১৮, ২০১৬ ৯:৪২ অপরাহ্ণ

প্রথম বাংলা মোবাইল ব্রাউজার ইউসির যাত্রা শুরু


ভাষার মাসে বাংলায় প্রথম ইন্টারনেট ব্রাউজিং চালু করল ইউসি ব্রাউজার। বিশ্বে প্রথমবারের মত বাংলায় ওয়েব ব্রাউজিং সুবিধা চালু করল ইউসি ওয়েব। এ উপলক্ষে রাজধানীর একটি হোটেলে সংবাদ সম্মেলনের আয়োজন করে বিশ্বের দ্বিতীয় মোবাইল ব্রাউজার নির্মাতা প্রতিষ্ঠান ইউসি।

সংবাদ সম্মেলনে ইউসি ওয়েব ইন্টারন্যাশনাল বিজনেস ডেভেলপমেন্ট বিভাগের ম্যানেজিং ডিরেক্টর কেনি ইয়ে, ইমার্জিং মার্কেটের মার্কেটিং ডিরেক্টর ক্যাথরিন হং ও ঊর্ধ্বতন কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন। ইমার্জিং মার্কেটের মার্কেটিং ডিরেক্টর ক্যাথরিন হং  ইউসি ব্রাউজারের বাংলা সংস্করণটি চালু করেন।

ক্যাথরিন হং বলেন, ‘আমরা ২০১৫ সালের ডিসেম্বরে বিশ্বে প্রথমবারের মত বাংলায় পরীক্ষামূলকভাবে মোবাইল ব্রাউজার চালু করি। পরীক্ষামূলক সংস্করণ চালুর দুই মাস পর আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের উপহার হিসেবে বাংলাদেশীদের জন্য আমরা ইউসি ব্রাউজারের বাংলা সংস্করণ চালু করলাম। এদেশের ব্যবহারকারীদের চাহিদা ও পছন্দের বিষয়টি মাথায় রেখে নতুন এ সেবাটি চালু করেছে ইউসি ব্রাউজার এবং এ বাজারের প্রতি আমরা কতটা প্রতিশ্রুতিবদ্ধ এ পদক্ষেপ তারই প্রমাণ।’

সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে ক্যাথরিন বলেন, ‘ফেসবুক অ্যাপস এবং ম্যাসেঞ্জার দুটি অ্যাপস প্রয়োজন হয় অ্যানড্রয়েড মোবাইলে ফেসবুক ব্রাউজ এবং বার্তা আদান প্রদানের জন্য। কিন্তু ইউসি ব্রাউজার ব্যবহার করে এক অ্যাপসেই দুটি কাজ করা যাবে। এছাড়া ইউসি ব্রাউজারের আছে দুর্দান্ত গতি। ধীর গতির ইন্টারনেট সংযোগে দ্রুত কাজ করার জন্য আমরা দীর্ঘদিন বাংলাদেশের নেটওয়ার্ক পর্যবেক্ষণ করে অ্যাপসটির মান উন্নয়ন করেছি।’

ইউসি ওয়েব হলো আলিবাবা গ্রুপের একটি কোম্পানি যেটি বিশ্বের নেতৃস্থানীয় মোবাইল ইন্টারনেট সফটওয়ার ও সার্ভিস প্রদানকারী প্রতিষ্ঠান।

ইউসি ব্রাউজার সম্পর্কে বিস্তাড়িত জানার জন্য ভিজিট করুন www.ucweb.com 

নিউজটি শেয়ার করুন

411 বার মোট পড়া হয়েছে সংবাদটি
error: আপনি কি খারাপ লোক ? কপি করছেন কেন ?? হাহাহ