জানুয়ারি ১৮, ২০১৭ ২:৩৪ অপরাহ্ণ

দুবাইয়ে বাংলাদেশিদের ভিসা সহজ করার অনুরোধ


সংযুক্ত আরব আমিরাতে বাংলাদেশি ব্যবসায়ী, শ্রমিক ও পযটক সর্বপরি বাংলাদেশি নাগরিকদের জন্য ভিসা প্রক্রিয়া সহজ করার জন্য দেশটির পররাষ্ট্রমন্ত্রীকে অনুরোধ করেছেন বাংলাদেশের পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।

মঙ্গলবার আবুধাবিতে এক অনুষ্ঠানে যোগ দেয়ার পর আমিরাতের পররাষ্ট্রমন্ত্রী শেখ আবদুল্লাহ বিন জায়েদ আল নাহিয়ানের সঙ্গে বৈঠক করেন শাহরিয়ার আলম।

বৈঠককালে তিনি সংযুক্ত আরব আমিরাতের পররাষ্ট্রমন্ত্রীর কাছে এ অনুরোধ জানান। আমিরাত সরকার এ ব্যাপারে যথাযথ বিবেচনা করবে বলে আশ্বস্ত করেন পররাষ্ট্রমন্ত্রী।

অন্য দেশগুলোর চেয়ে বাংলাদেশ দক্ষ জনশক্তি গড়ে তোলার উদ্যোগ গ্রহণের প্রশংসা করেন জায়েদ আল নাহিয়ান।

২০২০ সালে দুবাইতে অনুষ্ঠিত হতে যাওয়া ‘এক্সপো-২০২০’ তে বাংলাদেশের সক্রিয় অংশগ্রহণের জন্য প্রতিমন্ত্রীর প্রতি অনুরোধ জানান পররাষ্ট্রমন্ত্রী জায়েদ আল নাহিয়ান।

এ ছাড়া বাংলাদেশ ও সংযুক্ত আরব আমিরাতের উচ্চ পর্যায়ের সফরের আয়োজনের উপর গুরুত্ব দেন পররাষ্ট্রমন্ত্রী। বাণিজ্য ও সাংস্কৃতিক প্রতিনিধি দল বিনিময়ের ব্যবস্থা করার ওপর গুরুত্বারোপ এবং ঘনিষ্ঠভাবে কাজ করতে বাংলাদেশ ও আমিরাতের মধ্যে সম্পর্ক আরও জোরদার করার আগ্রহ প্রকাশ করেন তিনি।

বৈঠকে উভয় মন্ত্রী গুরুত্বপূর্ণ দ্বিপাক্ষিক বিষয় নিয়ে আলোচনা করেন। তারা বেসামরিক বিমান চলাচল, বাণিজ্য, অর্থনৈতিক ও সাংস্কৃতিক বিষয়ে ক্ষেত্রে দ্বিপাক্ষিক সহযোগিতা জোরদার করতে সম্মত হয়েছেন।

বৈঠকে সংযুক্ত আরব আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ ইমরান, দূতাবাস ও বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয় ও আমিরাতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

413 বার মোট পড়া হয়েছে সংবাদটি
error: আপনি কি খারাপ লোক ? কপি করছেন কেন ?? হাহাহ