মার্চ ১১, ২০১৮ ৮:১২ অপরাহ্ণ

কুলাউড়া-শাহবাজপুর সেকশন পুনর্বাসন প্রকল্প পরিদর্শনে রেলপথ সচিব মোফাজ্জেল হোসেন


এম শাকিল রশীদ চৌধুরী ঃ রেলপথ মন্ত্রনালয়ের সচিব মোঃ মোফাজ্জেল হোসেন রোববার বাংলাদেশ রেলওয়ের ‘কুলাউড়া-শাহবাজপুর সেকশন’ পুনর্বাসন প্রকল্প সরেজমিনে পরিদর্শন শেষে কুলাউড়া রেলওয়ে রেষ্ট হাউসে সাংবাদিকদের সাাথে মতবিনিময়কালে জানান গনপরিবহনে বাংলাদেশ রেলওয়ের কোন বিকল্প নেই। তাই বর্তমান সরকার রেলওয়ের উন্নয়নে অগ্রাধিকার দেয়ায় রেলের রাজস্ব বৃদ্ধি পাচ্ছে। তিনি বলেন বিগত সরকার রেলের উন্নয়ন না করে গোল্ডেন হ্যান্ডশেক দিয়ে রেলকে একটি অলাভজনক প্রতিষ্টানে পরিনত করেছিল। বর্তমান সরকারের অগ্রাধিকারে রেলওয়ের ব্যাপক উন্নয়ন প্রকল্প হাতে নেয়ায় রেল একটি লাভজনক প্রতিষ্টানের ঐতিহ্য ফিরিয়ে আনতে সক্ষম হয়েছে। তিনি কুলাউড়া-শাহবাজপুর রেললাইনের পুনর্বাসন কাজ সম্পর্কে বলেন বর্তমানে ঠিকাদারী প্রতিষ্টান অনানুষ্টানিকভাবে কাজ শুরু করেছে। অচিরেই দু’দেশের প্রধানমন্ত্রীর টেলিকনফারেন্সের মাধ্যমে পুনর্বাসন কাজ আনুষ্ঠানিক উদ্বোধনের পর থেকে প্রকল্পের দৃশ্যমান কাজ দেখা যাবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।
এসময় বাংলাদেশ রেলওয়ের ডিজি (ভারঃ) অতিঃ মহা পরিচালক (আরএস) মোঃ শামসুজ্জামান, অতিঃ মহা পরিচালক (অপারেশন) মিয়া শাজাহান,জিএম (পূর্ব) সৈয়দ ফারুক আহমদ, প্রধান প্রকৌশলী আরিফুজ্জামান, পিডি মো. তানভির আহমদ,ডিআরএম (ভারঃ) ডিটিও ঢাকা মাহবুবুর রহমান,উপ-সচিব (মৌলভীবাজার) মো. রুকন উদ্দিন, কুলাউড়া উপজেলা চেয়ারম্যান আসম কামরুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার চৌ. মো. গোলাম রাব্বি,কুলাউড়া প্রেসক্লাব সভাপতি এম শাকিল রশীদ চৌধুরী,কুলাউড়া ষ্টেশন মাষ্টার মফিজুল ইসলাম, ঠিকাদারী প্রতিষ্ঠান ভারতের কালিন্দি রেলওয়ের সার্ভেয়ার রিপন শেখসহ রেলের বিভিন্ন বিভাগীয় উর্দ্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
পরে কুলাউড়া রেলওয়ে শ্রমিকলীগ নেতৃবৃন্দ রেলসচিবকে রেলওয়ে জংশনের আবাসিক এলাকার বাসাবাড়িতে বসবাসরত শ্রমিক,কর্মকর্তা,কর্মচারিদের তীব্র পানি সঙ্কটে ভোগান্তির অবসান এবং রেলস্টেশনে নিরাপত্তার স্বার্থে বিদ্যুতের বিকল্প জেনারেটর ব্যবস্থার দাবি জানান।
উল্লেখ্য রেলপথ সচিব রোবাবার দুপুরে ঢাকা থেকে আন্তঃনগর পারাবত ট্রেনযোগে কুলাউড়া রেলওয়ে জংশন ষ্টেশনে পৌছে কুলাউড়া থেকে সড়কপথে প্রকল্প এলাকা শাহবাজপুর,বড়লেখা ও দক্ষিনভাগ রেল ষ্টেশন পরিদর্শন শেষে বিকেল ৪টায় আন্তঃনগর পারাবত ট্রেনযোগে ঢাকার উদ্দেশ্যে কুলাউড়া ত্যাগ করেন।

নিউজটি শেয়ার করুন

253 বার মোট পড়া হয়েছে সংবাদটি
error: আপনি কি খারাপ লোক ? কপি করছেন কেন ?? হাহাহ