মার্চ ১৬, ২০১৯ ১২:২৫ অপরাহ্ণ

কুলাউড়ার আমিন উদ্দিন সুপ্রীম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি নির্বাচিত


ডেক্স রিপোর্টঃ সুপ্রীম কোর্ট আইনজীবী সমিতির ২০১৯-২০ মেয়াদে সভাপতি নির্বাচিত হয়েছেন সিনিয়র আইনজীবী আবু মোহাম্মদ আমিন উদ্দিন (এ এম আমিন উদ্দিন)। গত ১৩-১৪ মার্চ অনুষ্ঠিত নির্বাচনে তিনি বঙ্গবন্ধু আইনজীবী পরিষদ (সাদা প্যানেল) থেকে সভাপতি পদে ৩,২২৫ ভোট পেয়ে নির্বাচিত হন।
মৌলভীবাজার জেলার কুলাউড়া উপজেলার বাদে ভূকশীমইল গ্রামের মরহুম আব্দুল গণির (সাবেক ডেপুটি রেজিস্ট্রার, হাই কোর্ট) জ্যেষ্ঠ পুত্র আমিন উদ্দিন প্রথম সিলেটি হিসেবে আইনজীবীদের শীর্ষ এ পদে নির্বাচিত হলেন। ইতিপূর্বে তিনি ১৯৯৬-২০০১ মেয়াদে ডেপুটি এ্যাটর্নী জেনারেল হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়া ২০০৬-০৮ মেয়াদে সুপ্রীমকোর্ট আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক ছিলেন।
উল্লেখ্য, সিনিয়র আইনজীবী আবু মোহাম্মদ আমিন উদ্দিন ১৯৮৪ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে রাষ্ট্রবিজ্ঞানে মাষ্টার্স সম্পন্ন শেষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধীনে ১৯৮৬ সালে ল’গ্র্যাজুয়েশন করে ১৯৮৭ সালে ঢাকা জজকোর্টে আইন পেশায় যোগদান করেন। পরবর্তীতে ১৯৮৯ সালে হাইকোর্টে ও ২০০৩ সালে আপীল বিভাগে এবং ২০১৫ সালে সুপ্রীম কোর্টের সিনিয়র এডভোকেট হিসাবে সুনামের সাথে আইনপেশায় নিয়োজিত রয়েছেন। ব্যক্তিগত জীবনে তিনি স্ত্রী ও ২ ছেলে সন্তানের জনক।


193 বার মোট পড়া হয়েছে সংবাদটি
error: আপনি কি খারাপ লোক ? কপি করছেন কেন ?? হাহাহ