জুলাই ২১, ২০১৫ ৩:২১ অপরাহ্ণ

ঈদের ছুটির পর অফিস-আদালত সচল


কুলাউড়া সংবাদ, মঙ্গলবার, ২০ জুলাই ২০১৫

মুসলমানদের প্রধান ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল-উল-ফিতর এর ছুটির পর আজ থেকে সচল হচ্ছে অফিস-আদালতের কার্যক্রম। ২০ জুলাই ঈদের ছুটি শেষ হলেও অফিস আদালতে কর্মকর্তা কর্মচারীদের উপস্থিতি ছিল কম। আজ (২১ জুলাই) সিলেটের বিভিন্ন অফিস ঘুরে দেখা যায় লোকজনের উপস্থিতি প্রায় স্বাভাবিক।

অফিস-আদালত, ব্যাংক-বীমা, সরকারি-বসরকারী, স্বায়ত্ব-শাসিত অফিস নিয়ম অনুযায়ী সোমবার খোলা থাকিলেও কাজ-কর্ম ছিল খুবই কম। ধর্মীয় উৎসব আমেজে ঈদের কুশল বিনিময়ে ব্যস্ত থাকতে দেখা যায় সংশ্লিষ্ট অফিস-আদালতের কর্তাব্যক্তি ও কর্মকর্তা-কর্মচারীদের। ব্যক্তি মালিকানাধীন অধিকাংশ দোকানপাটও ছিল বন্ধ।
উপলক্ষে আগের দিন শুক্রবার থেকে সরকারিভাবে ছুটি থাকায় অফিস-আদালতসহ সরকারি স্বায়ত্ব-শাসিত প্রতিষ্ঠানগুলো বন্ধ হয়ে যায়।

জিন্দাবাজার সোনালী ব্যাংকের কর্মকর্তা কামাল আহমদ জানান, ছুটি কাটিয়ে মানুষ ঘরমুখী হলেও সংশ্লিষ্ট অফিস-আদালত, ব্যাংক-বীমা, সরকারি-বেসরকারী, স্বায়ত্ব-শাসিত সংস্থাগুলো সোমবার ছিল ফাঁকা। কাজ-কর্মের গতিও ছিল কম। অনেকেই  ঈদের ছুটির সাথে একদিন বেশি ছুটি নেওয়ায় সোমবার অনেক অফিসে লোকবল কম ছিল। লেনদেনও কম হয়েছে। আজ স্বাভাবিক অবস্থায় ফিরে এসেছে লেনদেন ও লোকজনের উপস্থিতি।

আদালত পাড়ায় আইনজীবী আতিকুর রহমান বলেন, গতকাল আদালতে লোকজনের উপস্থিতি কম ছিল। আজ অন্যান্য দিনের মত বিভিন্ন মামলার বাদী-বিবাদীসহ লোকজনের উপস্থিতি ও কাজকার্ম স্বাভাবিক।

নিউজটি শেয়ার করুন

200 বার মোট পড়া হয়েছে সংবাদটি
error: আপনি কি খারাপ লোক ? কপি করছেন কেন ?? হাহাহ