নভেম্বর ২১, ২০১৫ ১০:১৩ অপরাহ্ণ

আবেদন নাকচ করলেন রাষ্ট্রপতি


বিএনপি নেতা সালাউদ্দিন কাদের চৌধুরী ও জামায়াত নেতার প্রাণভিক্ষার আবেদন ফিরিয়ে দিয়েছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ।

শনিবার রাত পৌনে ১০টার দিকে এ তথ্য নিশ্চিত করেছে বঙ্গভবনের একটি ঘনিষ্ট সূত্র। এর মাধ্যমে দুপুর থেকে এই আবেদন নিয়ে গণমাধ্যমে টানটান উত্তেজনার অবসান ঘটলো রাত পৌনে ১০টায়।

এরপর স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল  বলেন, ‘তাদের সেই আবেদন রাষ্ট্রপতি নাকচ করে দিয়েছেন। তারা মূলত আগে থেকেই অপরাধ অস্বীকার করে আসছিল এখন দোষ স্বীকার করে প্রাণভিক্ষা করেছেন- স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও আইন মন্ত্রণালয় এই বিষয়টি বিবেচনায় নিয়েছে। এখন রাষ্ট্রপতি আবেদন নাকচ করেছেন। আমরা ফাঁসি কার্যকরের ব্যাপারে পদক্ষেপ নিব।’

এর আগে আবেদন দুটি ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে স্বরাষ্ট্র মন্ত্রণালয় হয়ে আইন মন্ত্রণালয় থেকে আইনমন্ত্রী আনিসুল হকের কাছে পাঠানো হয়।

গুলশানে নিজ বাসভবনে আবেদন দুটি পাওয়ার পর নিজের মত দিয়ে আইনমন্ত্রী গণমাধ্যমে বলেন, ‘আমি আমরা মত দিয়েছি। এখন বাকিটা রাষ্ট্রপতির ব্যাপার।’

এরপরই আবেদন দুটি রাষ্ট্রপতির সরকারি বাসভবন বঙ্গভবনে নেয়া হয়। এসময় আইন সচিব, স্বরাষ্ট্র সচিবসহ সরকারের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা সেখানে যান এবং দীর্ঘ সময় অবস্থান করেন। তারা বেরিয়ে যাওয়ার কিছুক্ষণ পরই রাষ্ট্রপতির সিদ্ধান্ত জানা যায়।

নিউজটি শেয়ার করুন

250 বার মোট পড়া হয়েছে সংবাদটি
error: আপনি কি খারাপ লোক ? কপি করছেন কেন ?? হাহাহ