মার্চ ১৪, ২০১৭ ২:০১ পূর্বাহ্ণ

আবার শীর্ষস্থান হারালেন সাকিব


৮ থেকে ১৩ মার্চ। ব্যবধান এটুকুই। দীর্ঘদিন পর তিন সংস্করণে (টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি) বিশ্বসেরা অলরাউন্ডারের তালিকার শীর্ষে উঠেছিলেন সাকিব আল হাসান। কিন্তু পাঁচদিনের ব্যবধানে আবার শীর্ষস্থান হারালেন বাংলাদেশি এই ক্রিকেটার। টেস্ট অলরাউন্ডারের তালিকায় নেমে গেছেন দুইয়ে।

দিন পাঁচেক আগে যে বরিচন্দ্রন অশ্বিনকে হটিয়ে তিন বিভাগেই শীর্ষে উঠেছিলেন, সেই অশ্বিনকেই আবার ছেড়ে দিতে হলো টেস্ট অলরাউন্ডারের শীর্ষস্থান। গল টেস্টে সাকিব নামের প্রতি সুবিচার করতে পারেননি।

অন্যদিকে উড়তে থাকা অস্ট্রেলিয়াকে বেঙ্গালুরু টেস্টে মাটিতে নামিয়ে আনেন ৮ উইকেট শিকারি অশ্বিন। দুজনের র‌্যাংকিংয়ের রদবদল বোধ হয় এ কারণেই।

শীর্ষে উঠে আসা অশ্বিনের রেটিং পয়েন্ট ৪৩৪। আর দ্বিতীয় স্থানে নেমে যাওয়া সাকিব আল হাসানের সংগ্রহ ৪০৩ রেটিং। অশ্বিন-সাকিবের ঠিক পরই রয়েছেন আরেক ভারতীয় অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা; পুঁজি ৩৬০ রেটিং।

প্রসঙ্গত, টেস্ট অলরাউন্ডারের শীর্ষস্থান হারালেও ওয়ানডে এবং টি-টোয়েন্টি সেরা অলরাউন্ডার এখনও সাকিবই। ওয়ানডেতে সাকিবের ঘারে নিঃশ্বাস ফেলছেন আফগান তারকা মোহাম্মদ নবী। আর টি-টোয়েন্টিতে সাকিবের পরই আছেন অস্ট্রেলিয়ার গ্লেন ম্যাক্সওয়েল।

নিউজটি শেয়ার করুন

203 বার মোট পড়া হয়েছে সংবাদটি
error: আপনি কি খারাপ লোক ? কপি করছেন কেন ?? হাহাহ