ডিসেম্বর ১, ২০১৮ ৩:৪২ অপরাহ্ণ

কুলাউড়ায় ফায়ার সার্ভিসের মহড়া


ডেক্স রিপোর্টঃ কুলাউড়া উপজেলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উদ্যোগে বাসা-বাড়ি দোকান-মার্কেটে ভূমিকম্প বা অগ্নিকান্ড সংঘটিত হলে করণীয় বিষয়ে জনসচেতনতামূলক দু’দিনের মহড়া শনিবার সম্পন্ন হয়েছে।
কুলাউড়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের অফিসার ইনচার্জ মোঃ সিফাত হোসেন জানান,দ’দিনের মহড়ায় শুক্রবার শহরের রেলওয়ে কলোনি এবং শনিবার পৌর শহরের ঘনবসতিপুর্ন দতরমুড়ি এলাকায় আয়োজিত মহড়ায় অগ্নিদগ্ধ দুর্ঘটনায় দ্রুত হতাহতদের উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা ও হাসপাতালে পাঠানো,ফায়ার সার্ভিসের অগ্নিনির্বাপক ও উদ্ধারকারী দল এবং প্রাথমিক চিকিৎসা দল,ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের অগ্নি প্রতিরোধ ও নির্বাপণ এবং ভূমিকম্প থেকে উদ্ধারসহ তাদের বিভিন্ন কর্মকান্ড প্রদর্শন করা হয়।
তিনি জানান জনগণকে ফায়ার সার্ভিসের কর্মকান্ড সম্পর্কে ধারণা প্রদান করে জনসম্পৃক্ততা বাড়ানো ও মহড়ার মাধ্যমে বাস্তবিক অনুশীলনের দ্বারা বিভিন্ন এলাকা/স্থানের অবকাঠামোগত অবস্থান জানানো ও স্বেচ্ছা সেবকদের সম্পৃক্ততাসহ মূলত জনসচেতনতা বৃদ্ধি করার লক্ষে এ মহড়ার আয়োজন করা হয়েছে। দু’দিনের মহড়ায় ফায়ার সার্ভিসের দল ও স্বেচ্ছা সেবকরা অংশ গ্রহন করে।

নিউজটি শেয়ার করুন

error: আপনি কি খারাপ লোক ? কপি করছেন কেন ?? হাহাহ