নভেম্বর ৬, ২০১৮ ১১:১৩ অপরাহ্ণ

কুলাউড়ায় জাসদ নেত্রী নেহার বেগমের মহাজোটের প্রার্থীতা ঘোষনা


ডেক্স রিপোর্টঃ কুলাউড়া উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা জাসদ নেত্রী নেহার বেগম মঙ্গলবার তার বাসভবনে আয়োজিত সাংবাদিকদের সাথে এক মতবিনিময়ে আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে মৌলভীবাজার-২ আসনে নিজেকে মহাজোটের শরীকদল জাসদের মনোনয়ন প্রত্যাশীর আনুষ্টানিক ঘোষনা দিয়েছেন।
নারী নেত্রী নেহার বেগম মতবিনিময়ে বলেন ঐতিহ্যবাহী কুলাউড়ার রাজনীতিতে তিনি ১৯৬৯ সালে ছাত্র জীবন থেকেই বঙ্গবন্ধুর নেতৃত্বে ছাত্রলীগের রাজনীতি করেছেন। দেশ স্বাধীনের পর তিনি জাসদ রাজনীতির সাথে সম্পৃক্ত হয়ে সততা ও আদর্শ লালন করে প্রগতিশীল রাজনীতির ধারাকে অক্ষুন্ন রাখতে সকলের সম্মিলিত প্রচেষ্টায় দেশ গড়ার স্বার্থে নিজেকে সব সময় রাজনীতিতে সক্রিয় রেখেছেন। মানুষের সুখে-দুঃখে পাশে থাকার চেষ্টা করেছেন। এরই ধারাবহিকতায় ২০১৪ সালে উপজেলা পরিষদের নির্বাচনে কুলাউড়াবাসীর প্রত্যক্ষ ভোটে উপজেলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তিনি আরো বলেন, দীর্ঘদিনের রাজনীতির পদচারনার কারনে তৃণমূলের মানুষ আমার কাছে অনেক কিছু প্রত্যাশা করে। সেই দৃষ্টিকোন থেকে মানুষের সেবা করার মন নিয়েই আগামী জাতীয় সংসদ নির্বাচনে মহাজোট নেত্রী জননেত্রী শেখ হাসিনার কাছে জাসদ থেকে মনোনয়ন চাইবেন। তিনি বলেন অতীতে কুলাউড়া আসনে দু’বার মহাজোটের লাঙ্গল প্রার্থীকে মনোনয়ন দেয়া হয়। ২০০৮ সালে নেত্রী যাকে এ আসনে মহাজোটের লাঙ্গলের প্রার্থীর মনোনয়ন দিয়েছিলেন তিনি বিজয়ী হয়ে পরবর্তীতে বিএনপির বেগম খালেদা জিয়ার ২০ দলীয় জোটে যোগ দেন। ২০১৪ সালের জাতীয় নির্বাচনে একইভাবে মহাজোটের লাঙ্গলের অপর এক প্রার্থী মনোনয়ন নিয়ে পরাজিত হন। নির্বাচনে মৌলভীবাজার-২ আসনে স্বতন্ত্র প্রার্থী বিজয়ী হন। কিন্ত স্বতন্ত্র এমপি এলাকার উন্নয়নে কোন ভুমিকা রাখেননি কিংবা মানুষের দুঃখ-কষ্টে মানুষের পাশে দাড়িয়ে কোন ধরনের সহযোগীতা করেন নি।
তিনি বলেন, আজকের বিশ্বায়নের যুগে আমাদের দেশ এগিয়ে যাচ্ছে। দেশের উন্নয়নে পুরুষ-মহিলা সমানভাবে কাজ করে যাচ্ছে। আমাদের প্রধানমন্ত্রী মহিলা, স্পিকার মহিলা, সেনাবাহিনীতে উর্দ্বতন কর্মকর্তা মহিলা, দেশের অনেক এলাকায় সরাসরি নির্বাচন করে মহিলা এমপি নির্বাচিত হয়েছেন। আমার দীর্ঘ জীবনের রাজনীতির অভিজ্ঞতা কাজে লাগিয়ে কুলাউড়ার মানুষের জন্য কাজ করতে চাই, এখানকার উন্নয়নে সরাসরি ভূমিকা রাখতে চাই। তিনি আসন্ন নির্বাচনে মহাজোটের প্রার্থী হিসাবে তৃনমুল থেকে যাচাই ও তার রাজনীতির মূল্যায়ন বিবেচনা করে নেত্রী তাকে মনোনয়ন দেবেন বলে তিনি আশাবাদী। পাশাপাশি তিনি এলাকার উন্নয়নের স্বার্থে সকলের সহযোগিতায় সংসদ নির্বাচনে বিজয় ছিনিয়ে আনবেন বলে অঙ্গীকার ব্যক্ত করেন।
এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মৌলভীবাজার-৩ আসনের ১৪ দলের মনোনয়ন প্রত্যাশী যুক্তরাষ্ট্র জাসদের সভাপতি আব্দুল মোসাব্বির, জাসদের মৌলভীবাজার জেলা সভাপতি আসম সালেহ সোহেল, জেলা সাধারণ সম্পাদক ও উপজেলা জাসদের সভাপতি মইনুল ইসলাম শামীম। উপস্থিত ছিলেন উপজেলা জাসদের সিনিয়র সহ-সভাপতি মো. শফিক মিয়া,সাধারণ সম্পাদক আব্দুল গাফফার কায়ছুল,জেলা যুব জোট নেতা ফয়ছল আহমদ, বাংলাদেশ ছাত্রলীগ (জাসদ) এর কেন্দ্রিয় সাংগঠনিক সম্পাদক জাকির হোসেন খান,উপজেলা সহ-সভাপতি আব্দুস সোবহান টিপু প্রমুখ।

নিউজটি শেয়ার করুন

283 বার মোট পড়া হয়েছে সংবাদটি
error: আপনি কি খারাপ লোক ? কপি করছেন কেন ?? হাহাহ