ফেব্রুয়ারি ৩, ২০১৬ ১১:২৯ অপরাহ্ণ

২ বছরে ৩ লাখ কর্মী নেবে কাতার


মধ্যপ্রাচ্যের দেশ কাতার আগামী দুই বছরে বাংলাদেশ থেকে তিন লক্ষাধিক কর্মী নেওয়ার আগ্রহ প্রকাশ করেছে।

কাতার সফররত প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী নুরুল ইসলাম বিএসসির নেতৃত্বে বাংলাদেশ প্রতিনিধিদলের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকে এ আগ্রহের কথা জানিয়েছেন দেশটির প্রশাসনিক উন্নয়ন ও শ্রম সমাজবিষয়ক-মন্ত্রী ড. ইসা সাদ আল-ফাফালি আল-নুয়াইমি।

দুই দেশের মন্ত্রীর মধ্যে বুধবার (৩ ফেব্রুয়ারি) দ্বিপাক্ষিক এ বৈঠক অনুষ্ঠিত হয় বলে প্রবাসীকল্যাণ মন্ত্রণালয়ের প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

বৈঠকে প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী নুরুল ইসলাম বিএসসি ২০১৫ সালে বাংলাদেশ থেকে এক লাখ ২৩ হাজার কর্মী কাতারে কর্মসংস্থানের সুযোগ করে দেওয়ায় কাতার সরকারের প্রতি কৃতজ্ঞতা জানান। আগামী ২০২২ সালে কাতারে অনুষ্ঠিতব্য ফুটবল বিশ্বকাপকে ঘিরে ব্যাপক উন্নয়নকাজ চলছে উল্লেখ করে নুরুল ইসলাম বিএসসি সে দেশের প্রশাসনিক উন্নয়ন ও শ্রম সমাজবিষয়ক-মন্ত্রীকে বাংলাদেশ থেকে দক্ষ ও আধাদক্ষ কর্মী নেওয়ার জন্য অনুরোধ জানান।

প্রবাসীকল্যাণমন্ত্রী কাতারের প্রশাসনিক উন্নয়ন ও শ্রম সমাজবিষয়ক-মন্ত্রীকে এ সময় বাংলাদেশ সফরে আসার জন্য আমন্ত্রণ জানান। দ্বিপাক্ষিক বৈঠকে কাতারের প্রশাসনিক উন্নয়ন ও শ্রম সমাজবিষয়ক-মন্ত্রী বাংলাদেশি কর্মীদের দক্ষতা ও কর্মনিষ্ঠার প্রশংসা করেন এবং আগামী দুই বছরে বাংলাদেশ থেকে তিন লক্ষাধিক কর্মী নেওয়ার আগ্রহ প্রকাশ করেন।

এ লক্ষ্যে আগামী মার্চের প্রথম সপ্তাহে ঢাকায় জয়েন্ট ওয়ার্কিং গ্রুপের বৈঠক অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। বর্তমানে কাতারে নির্মাণ ও পরিচ্ছন্ন কর্মী হিসেবে বাংলাদেশি কর্মীরা কাজ করছে উল্লেখ করে কাতারের মন্ত্রী বলেন, ‘আমরা সেলসম্যান, নার্স, ডাক্তার, প্রকৌশলী ও অফিস কর্মচারী নিতে চাই।’

প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী নুরুল ইসলাম বিএসসির নেতৃত্বে নয় সদস্যের প্রতিনিধিদল মঙ্গলবার তিন দিনের এক সরকারি সফরে কাতারে গেছেন।

বৃহস্পতিবার কাতারের প্রধানমন্ত্রী আব্দুল্লাহ বিন নাসের বিন খলিফা আল-থানির সঙ্গে এ প্রতিনিধিদলের সৌজন্য সাক্ষাৎ অনুষ্ঠিত হবে। কাতার সফর শেষে শনিবার তাদের দেশে ফেরার কথা রয়েছে।


829 বার মোট শেয়ার হয়েছে সংবাদটি
error: আপনি কি খারাপ লোক ? কপি করছেন কেন ?? হাহাহ