জুন ১২, ২০১৬ ৫:৫৫ অপরাহ্ণ

হিন্দু মৌলবাদী নেতার ঘোষণা ভারত হবে মুসলিমবিহীন রাষ্ট্র!


আন্তর্জাতিক সংবাদ :: ভারত হবে মুসলিমবিহীন রাষ্ট্র- এমন মন্তব্য করে আবারো সমালোচনার ঝড় তুলেছে ভারতের হিন্দু মৌলবাদী দল বিশ্ব হিন্দু পরিষদ (ভিএইচপি)। দলের নেতা সাদভী প্রাচী মঙ্গলবার বলেছেন, ‘সময় হয়েছে মুসলিমবিহীন ভারত গড়ে তোলার।’

তিনি দাবি করেন, কংগ্রেসমুক্ত রাষ্ট্র গড়ার অভিযান অনেকটাই সফল হয়েছে। এখন মুসলিমমুক্ত রাষ্ট্র গড়তে হবে। এরই মধ্যে এই কাজ শুরু হয়ে গেছে বলেও জানান তিনি।

বলিউডের মুসলিম নায়কদের কথা উল্লেখ করে বিশ্ব হিন্দু পরিষদের এই নেতা আরো বলেন, ‘হিন্দুস্থানের খেয়ে পাকিস্তানের পক্ষে কথা বলে বলিউড তারকা শাহরুখ খান এবং আমির খান। গত দুটো মুভি ফ্লপ করায় শাহরুখ এখন হিন্দুদের পক্ষে কথা বলছে। হিন্দুরা এখন আমির খানের আগামী মুভিও একইভাবে বর্জন করবে।’

এদিকে সাদভী প্রাচীর এই মন্তব্যে অনেকেই বিভিন্ন সামজিক মাধ্যমে কড়া সমালোচানা করেছেন। রাহুল ঈশ্বর নামের একজন তার টুইটারে লিখেছেন, ‘আমি একজন কট্টর হিন্দুত্ববাদী এবং ভারতীয়। তবু আমি প্রাচীর মুসলিমবিরোধী এই বক্তব্যের নিন্দা জানাই।

ভারতের সাংবাদিক রাজীব সারদেশাই লিখেছেন, ‘মিডিয়া তেমনভাবে এই নিউজকে হাইলাইট করেনি। কিন্তু আমরা কোনোভাবেই তাকে নির্বাচনের টিকেট নিতে দেবো না।’ মহারাষ্ট্র কংগ্রেসের সম্পাদক শেহজাদ পুনওয়ালা প্রাচীর ওই বক্তব্যের প্রসঙ্গ তুলে প্রশ্ন তুলেছেন, মোদী কি বিভক্ত ভারত চান?

নিউজটি শেয়ার করুন

326 বার মোট পড়া হয়েছে সংবাদটি
error: আপনি কি খারাপ লোক ? কপি করছেন কেন ?? হাহাহ