জানুয়ারি ৬, ২০১৬ ১০:১২ অপরাহ্ণ

সৌদিতে নারী কর্মীর সঙ্গে যাবেন পুরুষকর্মীও


এখন থেকে সৌদি আরবে যেসব নারীকর্মী যাবেন তাদের সঙ্গে একজন পুরুষকর্মীও যেতে পারবেন বলে জানিয়েছেন প্রবাসীকল্যাণ মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি। তিনি বলেন নারী কর্মীর সঙ্গে যাবেন ওই পুরুষকর্মী হতে হবে নারীকর্মীর নিকটাত্মীয়।
বুধবার (০৬ জানুয়ারী) প্রবাসীকল্যাণ মন্ত্রণালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। মন্ত্রী বলেন, নারীকর্মীদের নিরাপত্তার স্বার্থে এ উদ্যোগ নেয়া হয়েছে। মধ্যপ্রাচ্যে পাঠানো নারীদের তিক্ত অভিজ্ঞতার কারণে এবার তাদের প্রতিজনের সঙ্গে একজন নিকটতম পুরুষও যাওয়ার সুযোগ তৈরী করা হয়েছে।
মন্ত্রী জানান, সৌদি সরকারের সঙ্গে শ্রমবিষয়ক দ্বিপাক্ষিক কিছু বিষয়ে ফলপ্রসূ মতৈক্য হয়েছে। তিনি আরও বলেন, বিশ্ব মন্দাতেও প্রবাসীদের রেমিট্যান্স দেশকে সচল রেখেছে। প্রবাসীদের সুবিধার জন্যে সৌদি আরবে সোনালী ব্যাংকসহ একটি প্রাইভেট ব্যাংকের শাখা খোলার প্রচেষ্টা চলছে। মন্ত্রী আরও বলেন, সৌদি আরব বলেছেন আপনারা ২ লাখ নারী পাঠান তাহলে তার সঙ্গে আমরা ২ লাখ পুরুষ কর্মী নেব। সিটমহল বাসিদের সম্পর্কে সংবাদ সম্মেলনে মন্ত্রী বলেন, কুড়িগ্রামে টেকনিক্যাল ট্রেনিং সেন্টারে (টিটিসি) গার্মেন্টের প্রশিক্ষণ দিয়ে বিলুপ্ত সিটের নারীদের বিদেশ পাঠানো হবে। এক্ষেত্রে চলতি বছরের ১০০ জন নারীকে পাঠানোর টার্গেট রয়েছে বাংলাদেশ সরকারের। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন প্রবাসি কল্যাণ মন্ত্রণালয়ের সচিব খন্দকার ইফতেখার হক ও বিএমইটির ডিজিসহ সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ।
নিউজটি শেয়ার করুন

510 বার মোট পড়া হয়েছে সংবাদটি
error: আপনি কি খারাপ লোক ? কপি করছেন কেন ?? হাহাহ