আগস্ট ২৮, ২০১৮ ৭:৪৬ অপরাহ্ণ

লন্ডনে নাট্য শিল্পী গোলাম কবিরের ৭০ তম জন্মবার্ষিকী উদযাপন


ডেক্স রিপোর্টঃ যুক্তরাজ্য প্রবাসী মৌলভীবাজার জেলার কুলাউড়া উপজেলার কবি ও নাট্য শিল্পী গোলাম কবিরের ৭০ তম জন্মবার্ষিকী গত শনিবার ২৫ আগস্ট সন্ধ্যায় পূর্ব লন্ডনের ব্রিকলেনে কবি নজরুল সেন্টারে জাকজমকভাবে উদযাপন করা হয়। বাংলাদেশ উদীচী শিল্পী গোষ্ঠী যুক্তরাজ্য শাখার আয়োজনে সংগঠনের সভাপতি গোলাম মোস্তফার সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপমহাদেশের প্রখ্যাত বাউল শিল্পী ফকির আলমগীর।
অনুষ্ঠানের শুরুতে কবির সংক্ষিপ্ত জীবন বৃত্তান্ত পাঠ করেন সংগঠনের সাধারণ সম্পাদক এম এম মহিন। কবি গোলাম কবিরের উদ্দেশ্যে উদীচী থেকে মানপত্র পাঠ করেন সোমা বারি। শুভেচ্ছা বক্তব্য রাখেন লন্ডন ও বাংলাদেশের বিশিষ্ট নাট্য শিল্পী স্বাধীন খসরু, বিশিষ্ট নৃত্য প্রশিক্ষক চায়না চৌধুরী, স্বনামধন্য কবি ও নাট্যকার মুজিবুল হক মণি প্রমুখ।
নিশাত খুশবু এবং শারমিন সুলতানা বিথীর উপস্থাপনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে কবি গোলাম কবিরের স্মৃতিগ্রন্থ “মার্চ থেকে ডিসেম্বর” এর অংশ বিশেষ পাঠ করে শোনান লন্ডনের প্রখ্যাত টিভি উপস্থাপক,আবৃত্তিকার ও লেখক উর্মী মাজহার। কবিকে নিবেদিত কবিতা পাঠ করেন মজিবুল হক মণি, এবং মুন্নি বড়ুয়া। কবির কবিতা আবৃত্তি করেন জিনি সেন। সঙ্গীত পরিবেশন করেন বিশিষ্ট কন্ঠ শিল্পী ফজলুল বারী বাবু, হীরা কান্চন হীরক, জয় বিনায়ক, কবিপুত্র জি এইচ রাসেল, রুপী আমিন, মৃদুল, মজিবুল হক মনি, রুবী হক, এবং কবিপুত্র জি এইচ রাসেল, কবি গোলাম কবিরের নাতনী আহানা ফাইরোজ জেয়না এবং নাতি আইদিন ইশাল। নৃত্য পরিবেশন করে জেসিকা।

অনুষ্টানে গণসঙ্গীত শিল্পী ফকির আলমগীরের গানের মাধ্যমে নাট্য শিল্পী গোলাম কবিরের ৭০ তম জন্মবার্ষিকী অনুষ্ঠান হয়ে উঠে প্রানবন্ত । পরে কবি স্ত্রী রানী বেগম, পুত্র জিএম পলাশসহ কবি পরিবার এবং উদীচীর সবাইকে নিয়ে কবি গোলাম কবির তাঁর ৭০ তম জন্মদিনের কেক কাটেন।

নিউজটি শেয়ার করুন

455 বার মোট পড়া হয়েছে সংবাদটি
error: আপনি কি খারাপ লোক ? কপি করছেন কেন ?? হাহাহ