জানুয়ারি ৩১, ২০১৬ ৫:২২ অপরাহ্ণ

যুক্তরাজ্যের ভিসা অফিস দিল্লীতে হলেও কোন সমস্যা হবে না


বাংলাদেশ থেকে যুক্তরাজ্যে গমনেচ্ছুদের ভিসার জন্যে ভারতের দিল্লীতে যেতে হয়, কিন্তু তারপরও ভিসা সংক্রান্ত বিষয়ে কোন সমস্যা হবে না বলে জানিয়েছেন বাংলাদেশে যুক্তরাজ্যের নবনিযুক্ত হাইকমিশনার মিজ অ্যালিসন ব্লেক।

তিনি বলেন, ‘প্রযুক্তির অগ্রগতির এ সময়ে বেশিরভাগ কার্যক্রম যখন অনলাইনে সম্পন্ন হচ্ছে তখন ভিসা অফিসে অবস্থানের চেয়ে দ্রুততার সাথে কার্যক্রম সম্পন্নের বিষয়টিকে গুরুত্ব দেয়া হচ্ছে। যেহেতু ভিসা আবেদন অনলাইনে হয় তাই কোনো সমস্যা হবে না।’

মিজ অ্যালিসন ব্লেক রোববার (৩১ জানুয়ারি) সচিবালয়ে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেননের সঙ্গে সাক্ষাৎ করেন।

এ সময় যুক্তরাজ্যের ভিসা অফিস ঢাকা থেকে দিল্লী স্থানান্তরের বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি এ কথা বলেন।

বৈঠকে বিমানমন্ত্রী ভিসা অফিস বাংলাদেশ থেকে দিল্লীতে চলে যাওয়ায় বিশেষ করে  সিলেটবাসীর হতাশার কথা জানান নবনিযুক্ত হাইকমিশনারকে।

হাইকমিশনার বলেন, ‘ভিসা সংক্রান্ত ৮০ ভাগ কাজ এখনো বাংলাদেশে হয়। মাত্র ২০ ভাগ হচ্ছে দিল্লীতে। মূলত খরচ বাঁচাতেই এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।’

বাংলাদেশ ও যুক্তরাজ্যের মধ্যে চলমান সৌহার্দ্য ও সহযোগিতার সম্পর্ক আগামী দিনগুলোতে আরো বৃদ্ধি পাবে বলেও আশাবাদ ব্যক্ত করেন বাংলাদেশে নবনিযুক্ত হাইকমিশনার মিজ অ্যালিসন ব্লেক।

নিউজটি শেয়ার করুন

365 বার মোট পড়া হয়েছে সংবাদটি
error: আপনি কি খারাপ লোক ? কপি করছেন কেন ?? হাহাহ