জানুয়ারি ১৭, ২০১৬ ১১:০৮ অপরাহ্ণ

নিউইয়র্কে হেইট ক্রাইমের শিকার এক বাংলাদেশী !


নিউইয়র্ক প্রতিনিধি : আবারও নিউইয়র্কে হেইট ক্রাইমের শিকার হলেন মুজিবুর রহমান নামে এক বাংলাদেশী! পিএস ওয়ান টোয়েন্টি ফাইভ স্কুলের সামনে স্থানীয় সময় শুক্রবার বিকেলে এ হেইট ক্রাইমের শিকার হন তিনি।
বাংলাদেশি অধ্যুষিত মুজিবুর রহমান ব্রঙ্কসের পার্কচেস্টারের বাসিন্দা ও পার্কচেস্টার জামে মসজিদের সাবেক সাধারণ সম্পাদক অধ্যাপক খলিলুর রহমানের ছোট ভাই।
ওই শিক্ষাপ্রতিষ্ঠানে পড়াশোনা করে তার সন্তান। তাকে নিয়ে যাওয়ার জন্য স্কুলের সামনে অপেক্ষা করছিলেন মজিবুর। ঠিক সেই মুহূর্তেই পেছন থেকে এক কৃষাঙ্গ যুবক তাকে কোনো কিছু বুঝে ওঠার আগেই আইস আইস বলে কিল ঘুষি দিতে থাকেন। ঘটনার সঙ্গে সঙ্গে জ্ঞান হারিয়ে মাটিতে লুটিয়ে পড়েন মুজিবুর রহমান।
পরে রক্তাক্ত অবস্থায় আশপাশের লোকজন ছুটে এসে তাকে হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করেন। এ ঘটনার পর থেকে পার্কচেস্টারের বাংলাদেশিদের মাঝে আতঙ্ক বিরাজ করছে। চিকিৎসারত মজিবুরকে দেখতে যান কমিউনিটি নেতা শেখ আল মামুন, মুশতাক আহমেদসহ অনেকে। এ ঘটনার নিন্দা জানিয়েছেন আরেক কমিউনিটি নেতা এ ইসলাম মামুন। অনেকের অভিযোগ, মজিবুর রহমানের দাড়ি ও টুপি থাকায় ডোনাল্ড ট্রাম্পের ইসলামবিদ্বেষী বক্তব্যের জেরেই হেইট ক্রাইমের শিকার হন মুজিবুর।
এর প্রতিবাদে শিগগরিই বিক্ষোভ কর্মসূচির ডাক দিয়েছেন নিউইয়র্কের বাংলাদেশী কমিউনিটির নেতারা।
এর আগে এস্টোরিয়াতেও এক বাংলাদেশি দোকানি হেইট ক্রাইমের শিকার হয়েছেন। ডোনাল্ড ট্রাম্পের ইসলামবিরোধী বক্তব্যের জেরে মুসলিম বিদ্বেষ থেকে হেইট ক্রাইমের শিকার হয়েছেন নিউইয়র্কের এস্টোরিয়ার সরকার হক নামের ওই বাংলাদেশী গ্রোসারি ব্যবসায়ী। ২০১৫ সালের ডিসেম্বরের প্রথম সপ্তাহের ওই ঘটনা ছিল কমিউনিটিতে গেল বছরের সবচেয়ে আলোচিত ঘটনা।

নিউজটি শেয়ার করুন

379 বার মোট পড়া হয়েছে সংবাদটি
error: আপনি কি খারাপ লোক ? কপি করছেন কেন ?? হাহাহ