জুলাই ৭, ২০১৫ ১০:৩৭ অপরাহ্ণ

আইএসের বিরুদ্ধে হামলা জোরদার হচ্ছে : ওবামা


কুলাউড়া সংবাদ, মঙ্গলবার, ০৭ জুলাই ২০১৫ ::

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বারাক ওবামা বলেছেন, সিরিয়ায় ইসলামিক স্টেটের (আইএস) বিরুদ্ধে মার্কিন নেতৃত্বাধীন জোটের হামলা আরো জোরদার করা হচ্ছে।

মার্কিন সামরিক সদরদপ্তর পেন্টাগনে সোমবার এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

ওবামা বলেন, সম্প্রতি আইএসের দখলকৃত অংশ হারানোই দেখাচ্ছে এই সশস্ত্র গ্রুপটিকে পরাজিত করা যাবে। তবে এ যুদ্ধ দীর্ঘস্থায়ী হবে বলে জানান তিনি।

আপাতত বিদেশে নতুন করে মার্কিন সেনা পাঠানোর পরিকল্পনা নেই জানিয়ে ওবামা বলেন, আইএসের বিরুদ্ধে যুদ্ধ দ্রুত শেষ করা যাবে না। তবে বিশ্বব্যাপি সংগঠনটি যে অবৈধ অর্থের কারবার করছে  এগুলি বন্ধে যুক্তরাষ্ট্র তাদের কাজ অব্যাহত রাখবে।

মার্কিন প্রেসিডেন্ট বলেন, ইরাকে আইএসকে পরাজিত করতে শক্ত অংশীদার প্রয়োজন এবং যুক্তরাষ্ট্র ও তার অংশীদাররা আইএসকে নিশ্চিত পরাজিত করতে পারবে।

আইএসের বিরুদ্ধে লড়াইয়ে স্থানীয় যোদ্ধারা যোগ দিচ্ছে জানিয়ে ওবামা বলেন, ‘আরও সুন্নি স্বেচ্ছাসেবীরা এগিয়ে আসছে। এদের অনেককে ইতোমধ্যে প্রশিক্ষণ দেয়া হয়েছে। তারা আইএসের বিরুদ্ধে নতুন যোদ্ধা হতে পারে। আমরা অ্যান্টি ট্যাঙ্কসহ জটিল অস্ত্রগুলিকে ইরাকি নিরাপত্তা বাহিনীকে সরবরাহ করা অব্যাহত রাখবো।’

ওবামা দাবি করেন আইএসের বিরুদ্ধে যে লড়াই চলছে তা ইসলামের বিরুদ্ধে লড়াই নয়। আইএসের হাতেই অসংখ্য মুসলমান প্রাণ দিয়ে যাচ্ছে।

নিউজটি শেয়ার করুন

178 বার মোট পড়া হয়েছে সংবাদটি
error: আপনি কি খারাপ লোক ? কপি করছেন কেন ?? হাহাহ